সমন্বিত অভিযানে দখল মুক্ত হাজীগঞ্জ দুর্গের চতুর্দিক

0
14

শীতলক্ষা রিপোর্ট : প্রতœতত্ব বিভাগ, জেলা প্রশাসন ও সিটি করপোরেশনের সমন্বয়ে উচ্ছেদ করা হলো হাজীগঞ্জ দুর্গের চতুর্দিকের অবৈধ দখলদারদের। এ সময় প্রায় ১২টি গোডাউন উচ্ছেদ করা হয়েছে।
গতকাল (২৪ অক্টোবর) সকাল থেকেই হাজীগঞ্জ দুর্গের চতুর্দিকে এসব অবৈধভাবে গড়ে তোলা বিভিন্ন প্রতিষ্ঠানের গোডাউনে অভিযান চালানো হয়।
অভিযানে ৩টি ভেকু দিয়ে রকি প্রিন্ট-১ ও ২, রাসেল ওয়াশিং-১ ও২, আনোয়ার এন্ড ব্রাদার্স, নিলিমা কটন, ব্রাইট প্যাকেজিং, সোনালি, বিসমিল্লাহ ও আশরাফ প্যাকেজিংসহ বড় বড় প্রায় ১২টি গোডাউন গুড়িয়ে দেওয়া হয়েছে।
অভিযানে উপস্থিত ছিলেন প্রতœতত্ত্ব অধিদপ্তর আগারগাঁও আঞ্চলিক কার্যালয়ে পরিচালক রাখী রায়, উপ-পরিচালক লাভলী ইয়াসমিন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান বিন মুহাম্মাদ আলী, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের পরিচ্ছন্ন কর্মকর্তা আবুল হোসেন, বাজার কর্মকর্তা জহিরুল ইসলামসহ বিপুল সংখ্যক আইনশৃঙ্খলাবাহিনীর সদস্য ও হাজীগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্য ও নাসিকের উল্লেখযোগ্য সংখ্যক পরিচ্ছনকর্মীরা উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান বিন মুহাম্মাদ আলী বলেন, মহামান্য হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী এই অভিযানটি প্রতœতত্ব বিভাগ, জেলা প্রশাসন, সিটি করপোরেশনসহ আরো বেশ কয়েকটি দপ্তরের সমন্বয়ে চালানো হয়েছে। আমাদের দায়িত্ব ছিলো শুধুমাত্র আইনশৃঙ্খলা পরিস্থিতি যাতে স্বাভাবিক থাকে সেটি দেখভাল করার। অভিযানে কতখানি উচ্ছেদ করা হবে তা আমরা বলতে পারবোনা।
প্রতœতত্ত্ব অধিদপ্তর আগারগাঁও আঞ্চলিক কার্যালয়ে পরিচালক রাখী রায় বলেন, হাজীগঞ্জ দুর্গটি প্রতœতত্ত্ব অধিদপ্তরের আওতাধীন। মহামান্য হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী এখানে অভিযান পরিচালিত হবে জেনে এখানে পরিদর্শন করতে আমরা এসেছি। অভিযানে যাতে প্রতœতত্ত্ব সম্পদের কোন ক্ষতি না হয় এব্যাপারে আমরা দেখভাল করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here