প্রধানমন্ত্রীকে জড়িয়ে ‘অশালীন ছবিসহ কটুক্তি’ করায় ব্যবসায়ী গ্রেফতার

0
14

শীতলক্ষা রিপোর্ট : ফেসবুকে প্রধানমন্ত্রীকে জড়িয়ে অশালীন ছবি ও আজেবাজে কটুক্তিমূলক বক্তব্য পোস্ট করার অভিযোগে আমির হোসেন পাটোয়ারী (৫৭) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। ২৩ অক্টোবর দিবাগত রাতে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ তাকে গ্রেফতার করেন।
এর আগে এদিন রাতে আমির হোসেনের বিরুদ্ধে মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নোমান হোসেন বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা দায়ের করেন।
গ্রেফতার আমির হোসেন পাটোয়ারী লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ যাদিয়া গ্রামের মৃত মুহাম্মদউল্লাহ পাটোয়ারীর ছেলে। বর্তমানে তিনি ঢাকার মুগদাপাড়া সামাদ টাওয়ারে পরিবার নিয়ে বসবাস করেন। এছাড়া তিনি সিদ্ধিরগঞ্জের পাইনাদী দশতলা বিল্ডি সংলগ্ন এ এইচ কার্গো নামক ব্যবসার সাথে জড়িত।
নোমান হোসেন তার অভিযোগপত্রে দাবি করেন, আমির হোসেন তার ব্যবহৃত মোবাইল নম্বর-০১৭১১২০৪৯৫৯ হতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক আইডি () থেকে সিদ্ধিরগঞ্জের পাইনাদী এলাকার ১০ তলা বিল্ডিং সংলগ্ন এএইচ কার্গো সার্ভিস নামক ব্যবসা প্রতিষ্ঠানে বসে গত বছরের ১০ জুন এবং চলতি বছরের ৪ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীকে জড়িয়ে আশালীন ছবি পোস্টসহ আজেবাজে শব্দ প্রয়োগে নানা ধরণের কটুক্তি করে পোস্ট শেয়ার করেন। এছাড়া সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রধানমন্ত্রীর পুত্র, পুত্রবধূসহ দেশের গণ্যমান্য ব্যক্তি ও পুলিশের বিভিন্ন এডিট করা ছবি ও মানহানিকর পোস্ট শেয়ার করে আইন-শৃঙ্খলার অবনতি ঘটিয়েছে।
সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আজিজুল হক বলেন, প্রধানমন্ত্রী, সেতুমন্ত্রীসহ দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তি ও পুলিশকে কটুক্তি করে ফেসবুকে পোস্ট শেয়ার করার অভিযোগে আইসিটি অ্যাক্টে দায়ের করা মামলায় অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। সিদ্ধিরগঞ্জ এলাকা থেকে রাতে তাকে গ্রেফতার করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here