নানা নাটকীয়তায় কাউন্সিলর বাবুর ছেলে রিয়েনের জামিন!

0
10

শীতলক্ষা রিপোর্ট : নানা নাটকীয়তায় অবশেষে জামিন পেয়েছেন আলোচিত কাউন্সিলর আব্দুল করিম বাবুর ছেলে এম আর কে রিয়েন। ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার বাদীর জিম্মায় জেলা ও দায়রা জজ আনিসুর রহমান এই জামিন প্রদান করেন।
বৃহস্পতিবার (৩১ অক্টোবর) বেলা সাড়ে ১১ টার আদালতের বিচারিক কক্ষে বিচারক আসামীকে কাঠগড়া থেকে বের হয়ে বাদীর পা ধরে ক্ষমা চাওয়ার কথা বলেন। আসামী কাঠগড়া থেকে বের হয়ে বাদীর পা ধরে নিজের ভুলের জন্য ক্ষমা চান পা ধরে। এসময় আসামী পক্ষের আইনজীবীরাও বাদীকে অনুরোধ করেন ক্ষমা করে দেয়ার জন্য।
আদালত সূত্রে জানা যায়, মামলার বাদী নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মাহবুবুর রহমান মাসুমকে আদালতের বিচারক বলেন, শর্ত সাপেক্ষে তাকে জামিন দেওয়া যেতে পারে যদি আপনার আপত্তি না থাকে। তবে, আপনার জিম্মায় তার জামিন হবে। পুনরায় যদি এ ধরণের কোনো আচরণ সে করে এবং আপনি যদি এর বিরোধীতা বা কোনো ধরণের অভিযোগ করেন তাহলে সাথে সাথে তার জামিন বাতিল করা হবে।
অপর দিকে মাহবুবর রহমান মাসুম জানান, আমি আইনের আশ্রয় নিয়েছি। মামলার বাদী আমি। স্বাভাবিক ভাবে জামিনের বিরুদ্ধে ছিলাম আমি। কিন্তু কাঠগড়া থেকে বেরিয়ে আসামী আমার পা ধরে ক্ষমা চেয়েছে। আমাদের জজ সাহেবও এ ব্যাপারে অনুরোধ করেন এবং আমার জিম্মায় তার জামিন দেন।
তিনি আরও বলেন, আমি একজন আইনজীবী। যখন আরও অন্যান্য আইনজীবীরা এসে অনুরোধ করলেন এবং সম্মানিত জজ সাহেবও যখন বিষয়টি বললেন তখন আমাকে তা মেনে নিতে হয়েছে স্বাভাবিক ভাবেই। তবে, এ বিষয়টি নজিরবিহীন যা ইতোপূর্বে ঘটেনি।
এ ঘটনায় উপস্থিত সিনিয়র আইনজীবীরা বলেন, আগামীতে রিয়েনের মতো বেয়াদবি করার সাহস আর কেউ পাবে না বলে আমরা বিশ্বাস করি।
প্রসঙ্গত, ১৫ অক্টোবর মঙ্গলবার নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট মাহবুবুর রহমান মাসুম সদর মডেল থানায় কাউন্সিলর বাবুর ছেলে এম আর কে রিয়েনের বিরুদ্ধে আইসিটি অ্যাক্টে মামলা দায়ের করেন। এরপর ওইদিন রাত সাড়ে ৯ টার দিকে পুলিশ পাইকপাড়ায় বাবুর বাড়িতে অভিযান চালিয়ে তার ছেলে রিয়েনকে গ্রেফতার করেন।
১৪ অক্টোবর রিয়েন তার ফেসবুকের ‘মাই ডে স্টোরী’তে নারায়ণগঞ্জ প্রেসক্লাব সভাপতি অ্যাড. মাহবুবুর রহমান মাসুমকে ‘রাজাকার পুত্র’ বলার পাশাপাশি জনতা ব্যাঙ্কের টাকা আত্মসাৎকারী হিসেবেও উলে¬খ করে একটি পোস্ট দিয়েছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here