নাসিকের দায়িত্বে ওয়াসা, ২ বছরের মধ্যে সুপেয় পানি সরবরাহের আশ্বাস আইভীর

0
10

শীতলক্ষা রিপোর্ট : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনকে ঢাকা ওয়াসা দেয়া পর আরো উন্নত হবে আশা করি। আমাদের মাথা পিছু আয় বেড়েছে, সবাই বুঝে আমরা অনেক এগিয়েছি। ওয়াদা অনুযায়ী জনগণের চাহিদা পানি পৌছে যাবে। আইভীকে ভালাবাসি, সে জনগণ ও সরকারের উন্নতি চিন্তা করে। দেশটা আমাদের সকলে মিলে দায়িত্ব নিতে হবে। ট্যাক্স আদায় করতে মানুষের কাছে যেতে হবে, তাহলে জনগণের সাথে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সম্পর্ক বৃদ্ধি পাবে।
৩১ অক্টোবর (বৃহস্পতিবার) সকাল ১০টায় ঢাকা সোনারগাঁ হোটেল সুরমা হল রুমে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এলাকার ঢাকা ওয়াসা’র সকল কার্যক্রম সিটি কর্পোরেশনের কাছে হস্তান্তর চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তিনি একথা বলেন।
নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় সচিব হেলালুদ্দীন আহমদ, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী প্রকৌশলী এহতেশামুল হক।
নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, ইতোমধ্যে নাসিকের সাথে দাতা সংস্থার যোগাযোগ শুরু করেছে। ওয়াসা নিলে জনগণ খুশি হবে। আমি ওয়াসা নেয়াও পর আপনি মন্ত্রী, এমপি, জনপ্রতিনিধি ও জনগণদের নিয়ে আমি অনুষ্ঠান করব। ইতোমধ্যে নাসিকের প্রায় ৮’শ কোটি টাকার কাজ চলমান রয়েছে। ওয়াটার ট্রিটমেন্ট সংস্থার করা হবে। নাসিকের পানি অভাবে সুযোগ দেয়া হবে না। ওয়াসা দায়িত্ব নেয়া পর থেকে নাসিক এভাবে কাজ শুরু করবে কিন্তু আমাদের সময় দিতে হবে জনগণকে ইতোমধ্যে জানিয়ে দেয়া হয়েছে। নাসিক যখন ওয়াসা দায়িত্ব নিবে তখন থেকে ২ বছরের মধ্যে সুপেয় পানি দিতে পারব। এর জন্য ঢাকা ওয়াসার সকল প্রধান প্রধান সড়কের পানি পাইপ নতুনত্ব করা উদ্যোগ নেয়া হবে। সিটি গর্ভমেন্টকে শক্তিশালী করতে হবে। বিশে^র কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে যে বাংলাদেশ উন্নত দেশ রূপ নেয়ায় ইতিমধ্যে তিনি জনপ্রিয়তা অর্জন করেছে।
মন্ত্রীর দৃষ্টি আকর্ষন করে মেয়র আইভী বলেন, নাসিকের আওতাভুক্ত বন্দরের একাংশ উন্নত রাস্তা কেটে পল্লী বিদ্যুৎ এর কাজ করবে বলে আবেদন করেছে। সেই আবেদনের প্রেক্ষিতে আমার কাছে মনে হলো, রাস্তা কাটবে না যেন আমার বুকটা কেটে ফেলবে।
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, বাংলাদেশের একমাত্র নারী ও জনপ্রিয় মেয়র হলেন নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। আজকের দিনটি স্মরণীয় দিন, এই দিন সরকারের অন্যতম দিন।
ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান বলেছেন, ১৯৯০ সালে ওয়াসাকে নারায়ণগঞ্জে সম্পৃক্ত করা হয়েছিল। ২০১২ সাল থেকে পর্যায় আলোচনা শুরু হয়, যে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র দক্ষ এবং ডায়ানামিক। ঢাকা ওয়াসা পুরো ঢাকা পানি দিতে সক্ষম রয়েছে। ওয়াসা ট্রেনিং একাডেমীর করছি। নাসিক মেয়র ডা. আইভী দায়িত্ব নেয়া পর থেকে কঠিন দায়িত্ব রয়েছেন।
নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী প্রকৌশলী এহতেশামুল হক বলেছেন, মেয়র আইভী পরপর তিনবার নির্বাচিত হয়েছেন। ১৫ বছর যাবৎ প্রায় ২০ লাখ লোকের কাজ করে যাচ্ছে। মেয়র আইভী নাসিকের চ্যালেঞ্জিং গ্রহণ করেছে। আমাদের অনেক সাফল্য রয়েছে। ওয়াসা নেয়ার জন্য শুধু মেয়র একা নন আমাদের সকলের চ্যালেঞ্জিং।
আলোচনা সভা শেষে, ঢাকা সোনারগাঁ হোটেল সুরমা হল রুমে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় সচিব হেলালুদ্দীন আহমদের উপস্থিতিতে ঢাকা ওয়াসা থেকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের হস্তান্তরে চুক্তি করা হয়। এতে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ও ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান একে অপরের কাগজপত্রে স্বাক্ষর করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here