আইনজীবীদের স্বপ্ন পূরণের যাত্রায় ছিলেন না তাঁরা

0
8

শীতলক্ষা রিপোর্ট : নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সদস্যদের বহু দিনের লালিত স্বপ্ন ছিল একটি বহুতল ভবন। বহু জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে সেই স্বপ্নের ধরা দিয়েছে নারায়ণগঞ্জের আইনজীবীদের। আর এই স্বপ্ন ধরা দিয়েছে আওয়ামী লীগপন্থী নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়ার নেতৃত্বে। সে হিসেবে আইনজীবীদের সফলতা দেখা দিয়েছে আওয়ামী লীগপন্থী আইনজীবী প্যানেলের হাত ধরে। তবে এই সফলতাকে উপভোগ করতে পারছেন না আওয়ামী লীগপন্থী আইনজীবীদের অনেকেই। তারা অনেকটাই নিজেদেরকে দূরে সরিয়ে রাখছেন।
জানা যায়, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ৮তলা বিশিষ্ট ডিজিটাল বার ভবন নির্মাণকাজ শুরু করতে গিয়ে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়াকে অনেক কাঠখোর পোহাতে হয়েছে। তাদেরকে অনেক বাধা বিপত্তির মোকাবেলা করতে হয়েছে। তারপরেও তারা থমকে যাননি তারা। নানা আলোচনা সমালোচনা সমস্যা ও জল্পনা কল্পনা পেড়িয়ে নারায়ণগঞ্জের ১২’শ আইনজীবীর স্বপ্ন আজ বাস্তবায়নের পথে। আর এর সামনে থেকে কাজ করছেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া।
তরুণ দুই আইনজীবী নেতা নারায়ণগঞ্জের ১২’শ আইনজীবীর কল্যাণে ও আইনজীবী সমিতির উন্নয়নে কাজ করে ইতিমধ্যে আইনজীবীদের কাছে ডায়নামিক লিডার হিসেবে প্রমাণিত হয়েছেন। তাদের নেতৃত্বে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ৮তলা বিশিষ্ট ডিজিটাল বার ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও একই সাথে ১ম তলা ভবনের ছাদ ঢালাই সম্পন্ন হয়েছে। সে উপলক্ষে ২৯ অক্টোবর মঙ্গলবার জেলা ও দায়রা আদালতে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। আর এই দোয়া ও মিলাদ মাহফিলে দল মত নির্বিশেষে প্রায় সকলেই উপস্থিত হয়েছিলেন।
তবে এতে উপস্থিত ছিলেন না নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু ও সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাবিব আল মুজাহিদ পলু এবং সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা। সেই সাথে তার অনুসারীরাও দোয়া ও মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন না। যা নিয়ে নারায়ণগঞ্জ আদালতপাড়া নানা গুঞ্জনমুখর ছিল।
সূত্র বলছে, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির বর্তমান নেতৃত্বে রয়েছেন সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া। এদের মধ্যে অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়ার নেতৃত্বে আওয়ামী লীগপন্থী প্যানেল সমিতির আগামী নির্বাচনে অংশগ্রহণ করবেন। তবে তাদেরকে মেনে নিতে পারছেন না আওয়ামী লীগপন্থী আইনজীবীদের অপর একটি অংশ। যার নেতৃত্বে রয়েছেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু ও সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাবিব আল মুজাহিদ পলু। আর এদের সাথে পরোক্ষভাবে অ্যাডভোকেট খোকন সাহাও রয়েছেন আদালতপাড়ায় গুঞ্জন রয়েছে।
ফলে জেলা আইনজীবী সমিতির বর্তমান নেতৃত্বে রয়েছেন সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া সাথে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু ও সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাবিব আল মুজাহিদ পলু সহ অন্যান্যদের পরোক্ষভাবে একটি বিরোধ কাজ করছে। যার সূত্র ধরেই হয়তো এদিনের আলোচনা সভা ও দোয়া মাহফিলে তারা অনুপস্থিত ছিলেন বলে ধারণা সাধারণ আইনজীবীদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here